সংবাদ শিরোনাম:
রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প
ধর্ষণ ও হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে শিক্ষার্থীদের ধর্মঘট

ধর্ষণ ও হত্যার প্রতিবাদে টাঙ্গাইলে শিক্ষার্থীদের ধর্মঘট

প্রতিদিন প্রতিবেদক : দেশজুড়ে অব্যাহতভাবে নারী ধর্ষণ ও হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন ও দিনব্যাপী অবস্থান ধর্মঘট পালন করছে ফাতেমা আক্তার বিথিসহ সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল থেকে অবস্থান ধর্মঘট কর্মসুচি পালন করেছেন তারা।

সিলেট এমসি কলেজ ও নোয়াখালীসহ সারা দেশে ধর্ষণের মতন এমন ঘটনার বিরুদ্ধে শিক্ষার্থী ফাতেমা আক্তার বিথির সাথে একত্রিত হয়ে যোগদান করে সাধারন ছাত্র সমাজ।

এসময় তারা বলেন, গত কয়েকদিনে বেশ কয়েকটি ধর্ষণের স্বীকার হয়েছে সারাদেশে। শনিবার নোয়াখালীতে বিবস্ত্র করে এবং গত সপ্তাহে সিলেটের মুরারি চাঁদ কলেজ এলাকায় স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে একজন নারী গণধর্ষণের শিকার হন।

সমাজে সাধারণত যেসব অন্যায়-অপকর্ম ও অপরাধমূলক কর্মকান্ড ঘটে, তার মধ্যে নিকৃষ্ট ও ঘৃণ্য হচ্ছে ধর্ষণ। নারী নির্যাতন রোধে বিভিন্ন আইন ও তাতে শাস্তির বিধান থাকলেও সামাজিক অবক্ষয়ের কারণে নারীর ওপর সহিংসতা দিনদিন বাড়ছেই।

ছোট-বড় সব নারীর সম্মান রক্ষা করা সমাজের নৈতিক দায়িত্ব এবং নারীর ওপর সহিংসতা বন্ধে জনসচেতনতা সৃষ্টির বিষয়টিও এখানে গুরুত্বপূর্ণ।

এসময় ফাতেমা আক্তার বিথি জানায়, সারাদেশে যে ধর্ষন শুরু হয়েছে তা থেকে আমরা বাঁচতে চাই। আমরা ধর্ষকের শাস্তি চাই।

আমি সকাল থেকে টাঙ্গাইল শহীদ মিনারে অবস্থান ধর্মঘট পালন করছি আমার সাথে টাঙ্গাইলের সাধারন ছাত্র সমাজ যোগ দিয়েছে তাদের আমি ধন্যবাদ জানাই। আমাদের দাবী একটাই বঙ্গবন্ধুর বাংলায় ধর্ষকের ঠায় নাই।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840